Featured

NewsTechnology

ফেসবুকের নতুন ফিচার: সাবস্ক্রিপশন কিনলে ফেসবুক ইন্সটাগ্রামে সবাই পাবে ব্লু ভেরিফিকেশন টিক

Bigganbd
, ফেব্রুয়ারী ২০, ২০২৩ WAT
Last Updated 2023-02-20T15:19:33Z
Facebook মেটা অর্থ কি ∞ মেটা মেটা কোন ভাষার শব্দ ফেসবুক চালু হবে কখন ফেসবুক log in Meta Force Meta Login ব্লু টিক
ফেসবুক নিয়ে এলো সবার জন্য ব্লু টিক



ফেসবুক এবং ইন্সটাগ্রামে সকলের জন্য ব্লু ভেরিফিকেশন টিক চালু করলো ফেসবুকের পেরেন্টস কোম্পানি মেটা । এখন থেকে সকল ব্যবহারকারী ফেসবুক এবং ইন্সটাগ্রামে তাদের নামের পাশে ব্লু টিক নিতে পারবেন । মেটার প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জার্কারবাগ আজ তার ব্যক্তিগত ফেসবুক একাউন্ট থেকে একটি পোস্টের মাধ্যমে এই বিষয়টি নিশ্চিত করেছেন । এই ফিচারের মধ্য দিয়ে টুইটারের পদাঙ্ক অনুসর করলো ফেসবুক (মেটা) ।



মেটার এই ফিচারটি একই সাথে ফেসবুক এবং ইন্সটাগ্রামের জন্য উন্মুক্ত করা হয়েছে । ব্যক্তিগত প্রোফাইলে ব্লু টিক দেখাতে হলে অবশ্য ব্যবহারকারীকে প্রতিমাসে গুণতে হবে ১৩ ডলার বা প্রায় ১৩'শ টাকারও বেশি ।


গত বছর বিশ্বের শীর্ষ ধণী ইলন মাস্ক মাইক্রো ব্লগিং প্ল্যার্টফর্ম টুইটার কিনে নেয়ার পর টুইটারে সকলের জন্য ব্লু টিক ভেরিফিকেশন ব্যাজটি উন্মুক্ত করে দেন । একটি সাবস্ক্রিপশন পদ্ধতির মাধ্যমে টুইটারে এই ব্লু টিক দেয়া হচ্ছে সকলকে । ব্লুটিক ফিচারটি নেয়ার জন্য টুইটার ব্যবহারকারীদের ৮ মার্কিন ডলার সমপরিমাণ অর্থ প্রতিমাসে গুনতে হবে ।


মেটার এই পদক্ষেপের পর সামাজিক যোগাযোগ মাধ্যমগুলিতে বেশ মাতামাতি হচ্ছে । টুইটার ব্যবহারকারীরা হাসি-তামাশা করছেন মার্কের ফেসবুক এবং ইন্সটাগ্রাম নিয়ে এমন সিদ্ধান্তের । তাদের মতে এটি সম্পূর্ণ টুইটার ব্লু সাবস্ক্রিপশন ফিচারের ফেসবুকিয় ভার্সন হতে চলেছে । যেখানে ফেসবুক দিতে পারছে না নতুন কিছু ।

ফেসবুক এবং ইন্সটাগ্রামের বিরুদ্ধে আগেও এমন বিভিন্ন ফিচার অন্য সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে কপি করে নেয়ার অভিযোগ রয়েছে । ফেসবুক এবং ইন্সটাগ্রামে যে ডে-পোস্ট ফিচারটি রয়েছে সেটি তারা স্ন্যাপচ্যাট হতে কপি করেছিলো বলে অভিযোগ উঠেছিলো ।

আরও পড়ুন -