Featured

News

৪৪ বিলিয়ন ডলারে টুইটার কিনে প্রধান নির্বাহীকে চাকুরীচ্যুত করলেন ইলন মাস্ক

Bigganbd
, অক্টোবর ২৮, ২০২২ WAT
Last Updated 2022-10-28T08:55:03Z

ইলন মাস্ক এবং টুইটার Elon Musk and twitter in one frame  টুইটার কি বাংলা টুইটার ভিডিও টুইটার লগ ইন টুইটার স্ট্যাটাস টুইটার একাউন্ট টুইটার বিক্রি টুইটার এর কাজ কি টুইটার কিভাবে চালায়
শেষ পর্যন্ত টুইটার কিনে নিলেন ইলন মাস্ক


দীর্ঘ আলোচনা সমালোচনার পর অবশেষে ৪ হাজার ৪০০ কোটি মার্কিন ডলার বা ৪৪ বিলিয়ন ডলারে মাইক্রো ব্লগিং সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার কিনে নিলেন বর্তমান বিশ্বের শীর্ষ ধণী ইলন মাস্ক । গত ২৭ তারিখ টুইটারের মালিকানা বুঝে নিয়েই টুইটারের প্রধান নির্বাহী কর্মকতা (CEO - Chief Executive Officer) পরাগ আগারওয়ালকে চাকরীচ্যুত করেছেন মাস্ক । পরাগ আগারওয়ালসহ আরো কয়েকজন শীর্ষ স্থানিয় কর্মকতাকেও চাকরীচ্যুত করা হয়েছে ।

চাকরীচ্যুত কর্মকর্তাগণ

পরাগ আগারওয়ালা ছাড়া অন্য কর্মকর্তারা হলেন নেড সেগাল ও বিজয়া গাড্ডে । এরা উভয় যথাক্রমে টুইটারের প্রধান অর্থিক কর্মকতা ও নীতিবিষয়ক প্রধান । টুইটারের এই শীর্ষ কর্মকর্তাদের প্রতি ইলন মাস্কের আগে থেকে জমা ক্ষোব ছিলো । তিনি অভিযোগ করেন, সামাজিক যোগাযোগ মাধ্যমটিতে থাকা ভুয়া অ্যাকাউন্ট সম্পর্কে তাকে এবং টুইটারের অন্যান্য বিনিয়োগকারিদের বিভ্রান্ত করেছেন এই কর্মকর্তারা ।

মাস্কের টুইটার কেনার ঘোষণা

বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্কের টুইটার কেনা নিয়ে পানি কম ঘোলা হয় নি । বেশ কয়েক মাস আগে টুইটার কেনার ঘোষণা দিয়ে রিতিমত চমকে দিয়েছিলেন সবাইকে । টুইটারের কর্মকর্তা-কর্মচারিরাও এই ঘোষণায় বেশ হকচকিয়ে গিয়েছিলেন । তখন ইলন মাস্ক টুইট করে জানিয়েছিলেন সামাজিক যোগাযগ মাধ্যমটি আর উন্মুক্ত করার লক্ষ্যে তিনি এটি ক্রয় করতে আগ্রহী ।

টুইটার ও ইলন মাস্কের চুক্তি

টুইটারে এমনটা জানানোর পর মাস্ক আবার চেষ্টা করেছিলেন এই চুক্তি থেকে সরে আসতে । এসময় বিষয়টি আদালত পর্যন্ত গড়িয়েছিলো । এরপর, আইনি ঝামেলা এড়াতে আদালতের বেঁধে দেয়া সময়ের মধ্যে মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্মটিকে ক্রয় করে তা থেকে মুক্তি নিয়েছেন ।


ইলেক্ট্রিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলা এবং মহাকাশ গবেষণা প্রতিষ্ঠান স্পেস এক্সের মতো বৃহৎ কোম্পানির মালিক মাস্ক এবার টুইটারেরও মালিক হলেন । টুইটারের মালিকানা বুঝে পেয়ে তিনি জানিয়েছেন তিনি টুইটার থেকে কোনো অর্থ আয়ের উদ্দেশ্যে এটি ক্রয় করেন নি । বরং টুইটারকে একটি উন্মুক্ত ও ঘৃণাহীন প্ল্যাটফর্ম হিসাবে গড়ে তুলতে তিনি টুইটারের মালিকানা নিয়েছেন ।

Economy