Featured

Technology

আইফোন ১২: বাতাসে গুঞ্জন ও আমরা যা জানি

, সেপ্টেম্বর ০২, ২০২০ WAT
Last Updated 2021-03-25T05:32:16Z
আইফোন ১২ আইফোন ১০ আইফোন কে আবিষ্কার করেছেন  আইফোন টেন  আইফোন দাম  আইফোন ৬  আইফোন এর দাম  আইফোন 6  আইফোন কোন দেশের তৈরি  আইফোন মোবাইল  iphone price  iphone 11  iphone xr  iphone 6  iphone 7  iphone xs  iphone 11 pro  iphone 8 iphone price in bd
আইফোন ১২ ও আইফোন ১২ প্রো কনসেপ্ট


অ্যাপলের আসন্ন ২০২০ সালের আইফোন সম্পর্কে গুঞ্জন ছড়িয়ে পড়েছে টেক ফ্রিক দের মাঝে । গুজব রটে আছে অ্যাপলের নতুন আইফোন হতে পারে আইফোন ১২ এবং আইফোন ১২ প্রো ।



আইফোনের নতুন লঞ্চ ইভেন্ট থেকে আমরা মাত্র মাস খানেক দূরে আছি । প্রতিবেছর এ সময়ে অ্যাপল তাদের নানান ইভেন্টের আয়োজন করে থাকে । প্রযুক্তি প্রেমিরা গোটা বছর এই সময়টির জন্য অপেক্ষা করে থাকে অ্যাপল নতুন কি নিয়ে আসছে বাজারে তা দেখার জন্য । অ্যাপলের ২০২০ সালের ইভেন্ট হতে পারে সেপ্টম্বরের শেষে অথবা অক্টোবরে । কিন্তু ইতিমধ্যে বাতাসে গুঞ্জন ছড়িয়ে পড়েছে ।

প্রযুক্তি নিয়ে নিয়মিত যারা আপডেটেড থাকেন তাদের মুখে-মুখে শুনা যাচ্ছে অ্যাপলের নতুন আইফোনের কথা । আর নতুন এই আইফোনটি "আইফোন ১২" বলে আশা করা হচ্ছে ।
২০২০ সালের আইফোনে আসতে চলেছে বড় ধরনের চমক । শেষ ২০১৭ সালে আইফোন তাদের ডিজাইনে বড় ধরনের পরিবর্তন এনে চমকে দিয়েছিলো সকলকে ।

আইফোন ১২ তে প্রথমবারের মতো অ্যাপল ব্যবহার করতে পারে ৫জি নেটওয়ার্ক সমর্থিত প্রযুক্তি । যা ৪জি এর ভোল্ট প্রযুক্তির চেয়ে বেশি শক্তিশালি হতে চলেছে নিঃসন্দেহে । আইফোন ১২ লাইনআপ দিয়ে শুরু হতে পারে এই ৫জি প্রযুক্তির লাইন আপ ।

আইফোন ১২ তে অ্যাপলের ডিজাইন করা ৫ ন্যানোমিটার এ১৪ চিপ ব্যবহার করা হবে । এই চিপটির উন্নতি সাধন করেছে টিএসএমসি । এই নতুন চিপটি বর্তমান বাজারের অনান্য ফ্ল্যাগশিপ থেকে অনেক এগিয়ে ।

আইফোন ১২ এবং আইফোন ১২ প্রো নিয়ে আরো বিস্তারিত জানতে বিজ্ঞানবিডি 'র সাথেই থাকুন ।