Featured

NewsTechnology

বাংলাদেশে ভ্যাট নিবন্ধন নিয়েছে গুগল ও আমাজন

, মে ৩০, ২০২১ WAT
Last Updated 2021-05-30T11:47:51Z

google amazon shopping google amazon india google amazon uk amazon app google amazon prime google amazon login google amazon account google amazon store
ভ্যাট নিবন্ধন নিয়েছে আমাজন ও গুগল


বিশ্বের প্রযুক্তি খাতে জায়ান্ট বলে পরিচিত গুগুল-Google এবং আমাজন - Amazon অফিসিয়ালি আসছে বাংলাদেশে । আমাজন ও গুগল প্রতিষ্ঠান দুইটি এখন বাংলাদেশে নিবন্ধিত ভ্যাটদাতা প্রতিষ্ঠান ।

গত ২৩ মে গুগল এবং গত ২৭ মে আমাজন অনাবাসী প্রতিষ্ঠান হিসেবে ব্যবসায় নিবন্ধন নম্বর - বিআইএন নিয়েছে সংশ্লিষ্ট কতৃপক্ষ থেকে । এর মাধ্যমে এটি পরিষ্কার হলো যে গুগল এবং আমাজন বাংলাদেশে তাদের ব্যবসা বাড়াতে আগ্রহী । 

এশিয়া মহাদেশের প্রশান্ত মহাসাগরীয় দেশগুলোর জন্য গুগলের আঞ্চলিক প্রতিষ্ঠান গুগল এশিয়া প্যাসিফিক পিটিই লিমিটেড এবং আমাজন নিয়েছে আমাজন ওয়েব সার্ভিসেস ইনকরপোরেশন নামে ভ্যাট নিবন্ধন নিয়েছে। গুগল প্রতিষ্ঠানের ঠিকানায় ব্যবহার করেছে গুগলের সিঙ্গাপুরের আঞ্চলিক কার্যলয়ের ঠিকানা । আমাজন ব্যবহার করেছে যুক্তরাষ্ট্রের সিয়াটলের অফিসিয়াল ঠিকানা ।

অন্যদিকে, বিশ্বের সর্ববৃহৎ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এবং ভিডিউ স্ট্রিমিং সার্ভিস ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সও নিবন্ধন নিতে যাচ্ছে বলে আলোচনা শুনা যাচ্ছে ।