Featured

News

টিকটকের মতো ফিচার ইন্সটাগ্রামে যুক্ত করলো ফেসবুক

, আগস্ট ০৫, ২০২০ WAT
Last Updated 2021-03-25T05:32:16Z
ইন্সটাগ্রাম মার্কেটিং  ইনস্টাগ্রাম লগ ইন  ইনস্টাগ্রাম ব্যবহারের নিয়ম  Instagram  Instagram log in  ইন্সটাগ্রাম ফলোয়ার  Instagram sign up  ইন্সটাগ্রাম ক্যাপশন
REELS - Instagram's new features


ফেসবুকের মালিকানাধীন প্রতিষ্ঠান ইন্সটাগ্রাম উন্মুক্ত করলো টিকটকের মতো ফিচার । প্রথমিকভাবে প্রায় ৫০ টি দেশের ইন্সটাগ্রাম ব্যবহাকারীদের জন্য উন্মুক্ত করা হলো এই ফিচার । ইন্সটাগ্রামের নতুন এই ফিচারটির নাম দেয়া হয়েছে 'Reels' 'রিলস' ।

ফেসবুকের পক্ষ থেকে এই সিদ্ধান্ত এমন সময় জানানো হলো যার একদিন আগে মাইক্রোসফট জানিয়েছিলো যে তারা চীনা কোম্পানি বাইট ডান্সের অধীনস্থ জনপ্রিয় স্বল্প সময়ের ভিডিউ শেয়ারিং প্ল্যাটফর্ম টিকটকের যুক্তরাষ্ট্র ভিত্তিক ব্যবসা কিনে নেয়ার আগ্রহ প্রকাশ করে । রিলসের উদ্বোধনের মাধ্যমে ফেসবুক এবং টিকটকের মধ্যাকার এক মারাত্মক লড়াই শুরু হয়ে গেলো । ইন্সটাগ্রামে উন্মুক্ত হওয়া রিলস ফিচারটি দ্বারা ফেসবুক টিকটক ব্যবহারকারী কিশোর-কিশরিদের ইন্সটাগ্রামের দিকে আকৃষ্ট করতে পারবে বলে ধারনা করা হচ্ছে ।
এই 'রিলস' ফিচারটি প্রথমবারের মতো ব্রাজিলে ২০১৮ সালে পরীক্ষামূলক ভাবে উন্মুক্ত করা হয়েছিলো । এরপর, একে-একে ফ্রান্স, জার্মানি এবং ভারতেও এটির পরীক্ষা করা হয় । এই মার্কেটগুলো টিকটকের ব্যবসার বড় অংশ ।