Featured

News

এক হাজার কর্মী ছাঁটাই করছে মাইক্রোসফট!

Bigganbd
, অক্টোবর ২১, ২০২২ WAT
Last Updated 2022-10-21T05:12:58Z
Microsoft office এর কাজ কি উইন্ডোজ অপারেটিং সিস্টেম কোন কোম্পানির তৈরি Microsoft account microsoft.com login Microsoft account create Microsoft account login Microsoft app Download Microsoft ki মাইক্রোসফট অফিস বিল্ডিং
মাইক্রোসফট অফিস বিল্ডিং - Microsoft office building


টেক জায়ান্ট মাইক্রোসফট আবারও কর্মী ছাঁটাই করছে । যুক্তরাষ্ট্রভিত্তিক মার্কিন গণমাধ্যম এক্সিওসের এক প্রতিবেদনে বলা হয়েছে মাইক্রোসফটের বিভিন্ন বিভাগ থেকে প্রায় এক হাজার কর্মীকে ছাঁটাই করছে ।


জুলাই ২০২২ এর পর থেকে এ নিয়ে তৃতীয় বারের মতো কর্মী ছাঁটাই করছে টেক জায়ান্টটি । সাম্প্রতিক সময়ে কর্মী ছাটাইয়ের পর কোম্পানিটি এক প্রাতিষ্ঠানিক বিবৃতির মাধ্যমে জানিয়েছে,

আজ আমরা অল্পসংখ্যক কর্মী ছাঁটাই করছি। অন্য প্রতিষ্ঠানগুলোর মতো আমরাও আমাদের ব্যবসার অগ্রাধিকারগুলো নিয়মিত মূল্যায়ন করি। সেই মূল্যায়ন অনুযায়ী প্রতিষ্ঠানের কাঠামোগত সমন্বয় করি ।


আরেক প্রতিবেদনে বলা হয়েছে, বৈশ্বিক মন্দার আশঙ্কায় কর্মী ছাঁটাই করেছে মাইক্রোসফট । স্পেসিফিকভাবে কত জন কর্মীকে ছাঁটাই করা হয়েছে মাইক্রোসফটের তরফ থেকে তা পরিষ্কারভাবে জানানো না হলেও সংখ্যাটি প্রায় হাজার খানেকের কাছাকাছি । বিশ্বের বিভিন্ন স্থানে থাকা মাইক্রোসফটের অফিসগুলো থেকে এই কর্মীদের ছাঁটাই করা হয়েছে । 


প্রযুক্তি কোম্পানি মাইক্রোফট হতে ছাঁটাই হওয়া কর্মীরা টুইটার এবং ব্লাইন্ডসহ নানান সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের ছাঁটায়ের বিষয়টি পোস্ট করার মাধ্যমে নিশ্চিত করেছেন ।


মূলত বিজ্ঞাপন থেকে আয় কমে যাওয়া এবং বৈশ্বিক মন্দার আশঙ্কায় এই কর্মী ছাঁটাই করা হয়েছে । বিশ্বের অসংখ্য বড় প্রতিষ্ঠান নতুন কর্মী নিয়োগ বন্ধ করে দিয়েছে এবং ছাঁটাই শুরু করেছে ।


চলতি অক্টোবর মাসের শুরুর দিকে বিশ্বের সব চেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের প্যারেন্টস কোম্পানি মেটা অন্তত ১২ হাজার কর্মী ছাঁটায়ের ঘোষণা দিয়েছে ।

Economy