Featured

Admission

পরিবর্তন করা হয়েছে সাত কলেজের বিষয় ও কলেজ নির্বাচনের তারিখ

, ডিসেম্বর ০৯, ২০২১ WAT
Last Updated 2021-12-09T12:57:38Z

du 7 college login 7 college admission 2020-21 7 college.du.ac.bd result du 7 college admission 7 college admit card 2021 7 college admission result 2021 du.ac.bd admission
7 colleges under Dhaka University


ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকা সাত কলেজের ২০২০-২০২১ সালের স্নাতক প্রথম বর্ষের বিষয় ও কলেজ নির্বাচনের সময় পরিবর্তন করা হয়েছে। আগামী ০৮ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত সময় নির্ধারণ করা হয়েছে। রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনভুক্ত এই সাতটি কলেজ হল ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি, শহীদ সোহরাওয়ার্‌দী কলেজ, কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ। ২০১৭ সালে এই সাতটি কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনস্ত হয়।

পূর্বের নোটিশ অনুযায়ী, রবিবার থেকে সাত কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষ ভর্তির কলেজ ও বিষয় নির্বাচন শুরু হয়ে আগামী ২০ ডিসেম্বর পর্যন্ত ছিল।

নতুন বিজ্ঞপ্তি অনুযায়ী, সাত কলেজের স্নাতক প্রথম বর্ষের বিজ্ঞান, বাণিজ্য, কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আগামী ৮ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে লগইন করে কলেজ ও বিষয় নির্বাচন করতে পারবেন। পরবর্তীতে ঐ ওয়েবসাইটে কলেজ ও বিষয় নির্বাচনের ফলাফল প্রকাশ করা হবে।