Featured

News

ইমো অ্যাপ: হুহু করে বেড়েছে ব্যবহারকারী ও ব্যবহার

, জানুয়ারী ১১, ২০২১ WAT
Last Updated 2021-03-25T05:32:16Z

imo pc  imo beta  imo web  imo login  imo apk  imo hd  imo for windows 10  imo beta download for pc
imo pc apk beta hd


করোনাভাইরাসের মহামারির সময়কালীন সময়ে বাংলাদেশসহ গোটা পৃথিবী সাক্ষী হয়েছে এক অদ্ভুত নতুন সময়ের । যার ফলে মানুষ তার জীবন ব্যবস্থায় নিয়ে এসেছে নানান ধরনের পরিবর্তন । ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক নানা কাজে বেড়েছে প্রযুক্তির ব্যবহার ।

বাংলাদেশসহ বিশ্বের অসংখ্য দেশে ভিডিও কল করার জন্য অধিক ব্যবহৃত একটি মাধ্যম হলো ইমো অ্যাপ । করোনাকালীন সময়ে লকডাউনের সময়ে যখন বাড়ির বাহিরে যাওয়া সম্পূর্ণ নিষিদ্ধ ছিলো তখন মানুষ imo, facebook messenger, whatsapp এবং telegram এর মতো বিভিন্ন ইন্টারনেট ভিত্তিক যোগাযোগ মাধ্যমগুলোর প্রতি আরো অধিক আকৃষ্ট হয়ে পড়ে ।
সাম্প্রতিক সময়ে ইমো তাদের বার্ষিক রিপোর্ট প্রকাশ করেছে । সেই রিপোর্ট অনুসারে, ২০২০ সাল জুড়ে বাংলাদেশি ইমো ব্যবহারকারীরা প্রায় ৯৬০ কোটি মেসেজ এবং ২৬০ কোটি অডিও ও ভিডিও কল করেছে, যেখানে ২০১৯ সালের তুলনায় ৮.২ শতাংশ মেসেজে এবং ৭.৮ শতাংশ অডিও ও ভিডিও কল বেড়েছে। ২০২০ সালে ইমোর মাধ্যমে প্রত্যেক বাংলাদেশি গড়ে প্রায় ৭৫৩ বার মেসেজ বা কল করেছে।

এর মধ্যে মোট মেসেজের ৩১ শতাংশ অর্থাৎ ৩০০ কোটি মেসেজ এবং মোট কলের ৫৮ শতাংশ অর্থাৎ ১৫০ কোটি কল ছিল আন্তর্জাতিক; যা বাংলাদেশে বসবাসকারীদের সঙ্গে দেশের বাইরে থাকা বিপুল পরিমাণ প্রবাসীদের যোগাযোগের ব্যাপারটি নির্দেশ করে। বাংলাদেশি ইমো ব্যবহারকারীদের আন্তর্জাতিক কল সর্বোচ্চ যেসব দেশে গিয়েছে তার মধ্যে পাঁচটি দেশ হলো সৌদি আরব, ওমান, মালয়েশিয়া, সংযুক্ত আরব আমিরাত এবং কাতার।
সূত্র - Ntv